Wellcome to National Portal

* Welcome to the Web Portal of the District Registrar's Office, Manikganj. For information, visit the menus, sub-menus and service boxes. *   * Before purchasing land, be sure about the identity of the seller, ownership and occupation of the land. To avoid fraud, have the documents drafted by a certified Deed writer or Lawyer. *   *According to the Muslim Marriage and Divorce (Registration) Act, 1974, it is mandatory to register every marriage within 30 days of its completion. No marriage or divorce shall be registered by anyone other than a government-certified Nikah Registrar and Hindu Marriage Registrar. Get the receipt after registering marriage and divorce. Child marriage registration is a punishable offense. After completing the marriage through affidavit or court marriage, the marriage must be registered by a government-certified Nikah Registrar and Hindu Marriage Registrar. *

মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

Citizen Charter

ক্রমিক

নং

 অফিসের নাম

 

জেলা রেজিষ্ট্রার অফিস মানিকগঞ্জ

 

অফিস পরিচিতি

 *  জেলা রেজিষ্ট্রারের কার্যালয়,মানিকগঞ্জ।

 * জেলা রেজিষ্ট্রারের কার্যালয়ের দপ্তর প্রধানের পদবী হলো জেলা রেজিষ্ট্রার

 * অফিসের কার্য্যক্রম নিম্নরূপঃ-

(ক) জেলাধীন সাব-রেজিষ্ট্রারগণের কার্য্যক্রম তত্ত্বাবধান ও প্রয়োজনীয় দিক নির্দ্দেশনা প্রদান করা।

(খ) জেলাধীন ৩য় ও ৪র্থ শ্রেণীর কর্মচারীদের/নিয়োগ-বদলী/পদোনণতি-পদায়ণ এবং শৃংখলামূলক ব্যবস্থা গ্রহণ।

(গ) সাব-রেজিষ্ট্রারগণের কার্যালয় পরিদর্শন ও হিসাব  নিরীক্ষা করা।

(ঘ) সাব-রেজিষ্ট্রী অফিস সমূহে দলিল লিখকগণের সনদপ্রদান,নবায়ণ,প্রযোজ্য ক্ষেত্রে বাতিলের ব্যবস্থাকরা। (ঙ) সাব-রেজিষ্ট্রার কর্তৃক দলিল প্রত্যাখাত দলিল নিবন্ধন বিষয়ে আপীল শুনানী ও সিদ্ধামত্ম প্রদান।

(চ) নিকাহ রেজিষ্ট্রারদের কার্য্যক্রম তত্ত্বাবধান এবং তাদের ইনডেন্ট সংক্রামত্ম কার্য্যাদি সম্পাদন।

(ছ) রেজিষ্ট্রেশন ম্যানুয়্যাল অনুযায়ী নকল নবীশ নিয়োজিত করা ।

·        এ অফিসের আওতাধীন সাব-রেজিষ্ট্রী অফিস সমূহ হলোঃসদর মানিকগঞ্জ ,সিংগাইর, হরিরামপুর,

        বরংগাইল ,ঘিওর,দৌলতপুর ও সাটুরিয়া। সাব-রেজিষ্ট্রী অফিস  হতে আইন/বিধিমোতাবেক সকল

        প্রকার দলিল নিবন্ধন কার্য্য পরিচালিত হয়।

কি সেবা কিভাবে পাবেন

*এ অফিস হতে নিম্নোক্ত সেবা প্রদান করা হয়ঃ

(ক)দলিল রেজিষ্ট্রেশন সংক্রামত্ম তথ্য প্রদান বা সমস্যা নিরসন।

 (খ) জেলা সদর বা উপজেলা  পর্যায়ে দলিলের নকল বা তথ্য সংগ্রহের সমস্যা নিরসন।

 (গ) জেলা সদর বা উপজেলা পর্যায়ে কর্মকর্তা/কর্মচারীদের অনিয়ম/দূর্নীতি সর্ম্পকে অভিযোগ তদমত্ম ও নিষ্পত্তি

      করণ।

 (ঘ) জেলাধীন নিকাহ রেজিষ্ট্রার(কাজী)দের অনিয়ম/দূর্নীতি সংক্রামত্ম অভিযোগের তদমত্ম ও নিষ্পত্তি করণ।

 (ঙ) সাব-রেজিষ্ট্রী অফিসের নকল নবীশ  ও দলিল লিখকদের অনিয়ম/দূর্নীতি সংক্রামত্ম অভিযোগের তদমত্ম ও

       নিষ্পত্তি করণ। ।

* উর্পযুক্ত বিষয়ে যে কোন সেবা প্রার্থী সরাসরি জেলা রেজিষ্ট্রার এর নিকট আবেদন করতে পারেন। আবেদনের প্রক্ষিতেউর্পযুক্ত বিষয়ে নির্ধারিত সময়ের মধ্যে প্রার্থীত সেবা প্রদান করা হয়ে থাকে

সেবা পাবার ধাপ

জেলা রেজিষ্ট্রারের কার্যালয় হতে সকল সেবা একটি ধাপেই প্রদান করা হয়।

গুরম্নত্বপূর্ণ প্রকল্প

(যদি থাকে)

 এ কার্যালয়ের অধীনে কোন প্রকল্প নাই

জনশক্তি

এ কার্যালয়ের জনশক্তি নিম্নরূপঃ

জেলা রেজিষ্ট্রার-০১(এক)জন। প্রধান সহকারী-০১(এক)জন। অফিস সহকারী কাম-কম্পিউটার অপারেটর-০১ (এক)জন। রেকর্ডকীপার-০১(এক)জন। টি,সি,সহকারী-০১(এক)জন। সহকারী রেকর্ডকীপার-০১(এক) জন।

নৈশ প্রহরী-০১(এক)জন। দৈনিক মজুরী ভিত্তিক পিয়ন-০১(এক)জন।

 

যোগাযোগ

জেলা রেজিষ্ট্রার । টেলিফোন নম্বরঃ ০২৭৭১০-৬০৭ ,